আসছে বইমেলায় তারকাদের বই

asdads-2301161157.webp

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক ……

প্রতি বছরের মতো ১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে একুশে বইমেলা ২০২৩। মেলায় নিয়মিত লেখকদের বইয়ের পাশাপাশি প্রতিবারের মতো এবারো তারকাদের বই প্রকাশ হতে যাচ্ছে।

একুশে পদকপ্রাপ্ত গুণী অভিনয়শিল্পী আবুল হায়াত অভিনয়ের পাশাপাশি লেখালেখি করতে পছন্দ করেন। নিয়মিত লেখালেখি করছেন তিনি। লেখক হিসেবে অনেক আগেই নিজেকে প্রমাণ করেছেন। প্রতি বছরই এই অভিনেতা বইমেলায় নতুন বই নিয়ে আসেন। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। বইমেলায় এই তারকা অভিনেতা নিয়ে আসছেন ‘রঞ্জিত গোধূলি’ নামের গল্পের বই। বইটি প্রকাশ করবে প্রিয় বাংলা প্রকাশন।

এবারের বইমেলায় প্রথমবারের মতো আসছে গায়ক-ড্রামার পান্থ কানাইয়ের বই। বইটির নাম ‘আমি মুক্তি চেয়েছিলাম’। বইটি প্রকাশ করবে কিংবদন্তি পাবলিকেশন্স। মেলায় থাকছে কিংবদন্তি রক গায়ক-গিটারিস্ট আইয়ুব বাচ্চুর জীবনীকেন্দ্রিক ‘রুপালি গিটার’। সঙ্গীতশিল্পী জয় শাহরিয়ারের সংকলন ও সম্পাদনায় এটি প্রকাশ করবে আজব প্রকাশ। বইটিতে আইয়ুব বাচ্চুর জীবনের নানা দিক নিয়ে স্মৃতিচারণ তুলে ধরা হয়েছে।

টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা, প্রযোজক ও নির্মাতা শামীম জামান অভিনয়ের পাশাপাশি নিয়মিত নাটক পরিচালনা ও প্রযোজনা করছেন। নাটক ঘিরেই এই অভিনেতা ব্যস্ত সময় পার করছেন। তবে ব্যস্ততার ফাঁকে সম্প্রতি একটি বই লিখেছেন তিনি। বইমেলায় আসছে তার প্রথম উপন্যাস ‘কাফনের কথা’। প্রকাশ করবে কিংবদন্তি প্রকাশনী।

একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা-পরিচালক তৌকীর আহমেদের বইও আসছে মেলায়। তার লেখা একটি মঞ্চ নাটক প্রকাশিত হবে। নাট্য ও চলচ্চিত্র পরিচালক অনিমেষ আইচ এবারও আনছেন তার বই। ‘এক বোতল অন্ধকার’ নামের এই বইটি প্রকাশ করছেন কিংবদন্তি পাবলিকেশন্স।

বই আনছেন অভিনেত্রী শানারেই দেবী শানু ও আশনা হাবিব ভাবনা। দুজনই বইমেলার নিয়মিত লেখক। ভাবনার চতুর্থ উপন্যাস ‘কাজের মেয়ে’ আসছে এই মেলায়। প্রকাশ করবে কিংবদন্তি পাবলিকেশন্স। এ ছাড়াও অভিনেত্রী শানুর এবারের উপন্যাসের নাম ‘লিপস্টিক’। প্রকাশ করবে অনন্যা।

সঙ্গীতশিল্পী পুতুলের বইয়ের নাম ‘প্রেমতান্ত্রিক পৃথিবীর স্বপ্ন থেকে বিচ্যুত হওয়ার আগে’। উপন্যাসটি প্রকাশ করবে তাম্রলিপি। গত কয়েক বছর ধরেই লিখে চলেছেন তিনি।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top