আর্জেন্টিনার বিপক্ষে ফাইনাল খেলবেন করিম বেনজেমা?

banzema-20221215185714.jpg

স্পোর্টস ডেস্ক…….
২৬ জনের স্কোয়ার্ড ঘোষণার পর উরুর ইনজুরিতে ছিটকে পড়েছিলেন ফ্রান্স দলের অন্যতম সেরা ফরোয়ার্ড করিম বেনজেমা। অবশ্য তার পরিবর্তে অন্য কাউকে স্কোয়াডে নেওয়ার সুযোগ থাকলেও তা করেননি ফরাসি কোচ দিদিয়ের দেশম। সেই করিম বেনজেমাই এখন কাতার বিশ্বকাপের ফাইনালে রহস্য হয়ে দাঁড়িয়েছেন আর্জেন্টিনার সামনে।

খবর বেরিয়েছে- ইনজুরি থেকে সেরে উঠেছেন বেনজেমা। তিনি ফ্রান্স থেকে কাতারে উড়াল দেবেন রোববার আর্জেন্টিনা বিপক্ষে ফাইনাল খেলতে। যদিও এ বিষয়ে গণমাধ্যমের প্রশ্নে কোনো উত্তর দেনটি ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। বেনজেমাকে নিয়ে রহস্য তাই আরো বেড়েছে।

রাশিয়া বিশ্বকাপটা খেলা হয়নি করিম বেনজেমার। কাতার বিশ্বকাপ খেলতে দলের সঙ্গে দোহায় এসে অনুশীলনের সময় ব্যথা পেয়ে ছিটকে গিয়েছিলেন স্কোয়াড থেকে। মাদ্রিদে ফিরে গিয়ে ইনজুরিমুক্ত হওয়ার জন্য তিনি সময় পেয়েছিলেন ৩ সপ্তাহ।

রিকভারি সেশন পার করে একদিন ছুটি কাটিয়ে করিম বেনজেমা পুরোদমে ফিরেছেন রিয়াল মাদ্রিদের অনুশীলনে। এখন তিনি বিশ্বকাপ ফাইনালের আগে জাতীয় দলে যোগ দিতে কাতার ফিরতে পারবেন বলেও খবর বেরিয়েছে।

মরক্কোর বিপক্ষে সেমিফাইনাল জয়ের পর সংবাদ সম্মেলনে বেনজেমার ফাইনাল খেলার সম্ভাবনা সম্পর্কে প্রশ্নের জবাবে কোন উত্তর না দিয়ে ফ্রান্স কোচ দিদিয়ের দেশম বলেছেন, ‘এ প্রশ্নের কোনো জবাব দেব না। পরের প্রশ্ন করেন।’

সর্বশেষ ব্যালন ডি’অর জয়ী ৩৭ বছর বয়সী করিম বেনজেমা ফ্রান্সের জার্সিতে ৯৭ ম্যাচ খেলেছেন। এই ৯৭ ম্যাচে তিনি গোল করেছেন ৩৭টি। তিনি ২০১৪ বিশ্বকাপে খেলেছেন এবং দেশটির সবচেয়ে বেশি ৩ গোল করেছিলেন। ব্যক্তিগত একটা ঝামেলায় জড়িয়ে ২০১৮ বিশ্বকাপ খেলা হয়নি তার। দেশের দ্বিতীয় বিশ্বকাপ জয়ের উদযাপনটা দর্শক হয়ে করতে হয়েছে তাকে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top