খুলনায় হরতালের প্রভাব নেই

1661397042.4.jpg

সিনিয়র করেসপন্ডেন্ট
জ্বালানি তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের মূল্য ও পরিবহন ভাড়া কমানোর দাবিতে বৃহস্পতিবার (২৫ আগস্ট) সারাদেশে অর্ধদিবস (৬টা-১২টা) হরতালের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। তবে খুলনায় এ হরতালের তেমন কোনো প্রভাব পড়েনি।
বৃহস্পতিবার (২৫আগস্ট) অর্ধদিবস এ হরতাল শুরুর পর থেকে এ পর্যন্ত নগরী কিংবা জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোটের একটি মিছিল হয়েছে।
এ প্রসঙ্গে সিপিবির খুলনা জেলা সাধারণ সম্পাদক এস এ রশিদ বাংলানিউজকে বলেন, জ্বালানি তেল, দ্রব্যমূল্য ও যাতায়াত ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে খুলনায় মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। সকালে নগরীর পিকচার প্যালেস মোড় থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
সরেজমিনে দেখা গেছে, অন্যান্য দিনের মতোই স্বাভাবিকভাবে চলাচল করছে বাস, ট্রাক, কাভার্ড ভ্যান,ইজিবাইক, মাহেন্দ্রাসহ সব ধরনের যানবাহন। দূরপাল্লার যানবাহন চলাচলেও হরতালের কোনো প্রভাব নেই।
এদিকে হরতাল চলাকালে খুলনায় সতর্ক রয়েছে পুলিশ। মোড়ে মোড়ে তৎপরতা দেখা গেছে। বাড়ানো হয়েছে টহল ও পেট্রল টিম। এছাড়া সাদা পোশাকে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে নগরজুড়ে।
উল্লেখ্য, জ্বালানি তেল ও ইউরিয়া সারের বর্ধিত মূল্য প্রত্যাহার এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে বৃহস্পতিবার ( ২৫ আগস্ট) সারাদেশে অর্ধদিবস হরতাল পালন করছে বাম গণতান্ত্রিক জোট।
মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে শাহবাগ মোড়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে অভিমুখে বিক্ষোভ মিছিলে বাধা দিলে সেখানেই এই কর্মসূচি ঘোষণা করেন জোটের সমন্বয়ক অধ্যাপক আব্দুস সাত্তার।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top