দক্ষিণ আফ্রিকা পৌঁছেছেন নবনিযুক্ত হাইকমিশনার শাহ আহমেদ শফী

south-africa-670f35c4383cb.jpg

ডেস্ক রিপোর্ট: দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছেন প্রিটোরিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের নবনিযুক্ত হাইকমিশনার শাহ আহমেদ শফী। সোমবার রাতে জোহানেসবার্গ (থাম্বু) আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানান ভারপ্রাপ্ত হাইকমিশনার ড. কাজী জাকির হোসেন, প্রথম সচিব আলমগীর হোসেনসহ হাইকমিশন কর্মকর্তারা।

নবনিযুক্ত শাহ আহমেদ শফী বিগত সময়ে দায়িত্বপালনকারী নুরে হেলাল সাইফুর রহমানের স্থলাভিষিক্ত হবেন।

শাহ আহমেদ শফী অতিরিক্ত পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের ১৭তম ব্যাচের কর্মকর্তা। ১৯৯৮ সালে বাংলাদেশ ফরেন সার্ভিসে যোগদান করেন। দক্ষিণ আফ্রিকা আসার আগে তিনি বাংলাদেশ ফরেন সার্ভিস একাডেমির মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র স্টাফ অফিসার ছিলেন। ইতিপূর্বে তিনি কেনিয়ার নাইরোবি, আমেরিকার লস অ্যাঞ্জেলেস, প্যারিস নয়াদিল্লি বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি চীনে বাংলাদেশ দুতাবাসে ডেপুটি হাইকমিশনার ছিলেন।

জানা যায়, শীঘ্রই নবনিযুক্ত হাইকমিশনার আহমেদ শফী দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাপোসার কাছে নিজের পরিচয়পত্র আনুষ্ঠানিকভাবে পেশ করবেন এবং দুতাবাসের নিয়মিত কার্যক্রম পরিচালনা করবেন।

প্রবাসী বাংলাদেশীরা আশা করছেন, নবনিযুক্ত হাইকমিশনার সব প্রবাসীদের কল্যাণে নাগরিক সেবা নিশ্চিত করবেন এবং একটি প্রবাসীবান্ধব হাইকমিশন গড়ে তুলবেন।

Share this post

scroll to top