বাংলাদেশি যুবককে ৫ ঘণ্টা পর ফেরত দিল বিএসএফ

hakimpur-670ce789669a9.jpg

ডেস্ক রিপোর্ট: দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশের দায়ে আল ইমরান রকি (২৬) নামে এক বাংলাদেশি যুবককে আটকের ৫ ঘণ্টা পর ফেরত দিয়েছে বিএসএফ।

আল ইমরান রকি রংপুর জেলার কোতোয়ালি থানার ধাববগিওয়ালাপারা গ্রামের গাজী বকুলের ছেলে। সোমবার (১৪ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির হিলি সিপি কোম্পানি কমান্ডার সুবেদার শাহাদত হোসেন।

এ বিষয়ে আটক হওয়া যুবক আল ইমরান বলেন, রংপুর থেকে পূজা দেখতে হিলি সীমান্তে এসেছিলাম। ভারতের পূজা দেখার জন্য রেললাইন পার হয়ে ভারতে দৌড় দিয়েছি। এ সময় বিএসএফ সদস্যরা আমাকে আটক করে, তারপর বিজিবির কাছে হস্তান্তর করে।

বিজিবির হিলি সিপি কোম্পানি কমান্ডার সুবেদার শাহাদত হোসেন বলেন, গতকাল সন্ধ্যার দিকে এক যুবক দৌড়ে সীমান্ত অতিক্রম করে ভারতে পালিয়ে যায়। বিজিবি সদস্যরা তাকে দৌড়ে ধরতে পারেনি। বিএসএফ সদস্যরা তাকে আটক করলে আমরা বাংলাদেশি যুবককে আমাদের কাছে ফেরত দিতে বিএসএফকে অনুরোধ জানাই। পরে এ নিয়ে দুই বাহিনীর মাঝে বৈঠক শেষে রাত ১১টার দিকে তাকে আমাদের কাছে হস্তান্তর করে। তাকে ক্যাম্পে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করবো কেন সে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে গিয়েছিল।

এরপরে তার বিরুদ্ধে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে মামলা দায়ের ও হাকিমপুর থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান বিজিবির এ কর্মকর্তা।

Share this post

scroll to top