হেড ঝড়ে উড়ে গেল ইংল্যান্ড

4-1-66e27f6f6a91e.jpg

ক্রীড়া ডেস্ক : ব্যাট হাতে যেদিন দাঁড়িয়ে যান ট্রাভিস হেড; সেদিন আর প্রতিপক্ষের রক্ষে নেই। নিজের দিনে যেকোনো বোলারকে কচুকাটা করতে জানেন এই অজি ওপেনার। এবার যার শিকার হতে হয়েছে ইংল্যান্ড বোলারদের। সাউদাম্পটনে স্বাগতিক ইংল্যান্ডকে বলতে গেলে একাই উড়িয়ে দিয়েছেন হেড। তার দিনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২৮ রানের জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

এদিন টসে হেরে শুরুতে ব্যাট করতে নেমেই ব্যাট হাতে ইংলিশ বোলারদের ওপর চড়াও হন হেড। ৮৬ রানে ওপেনিং জুটি ভাঙার আগে ট্রাভিস হেড ব্যাট হাতে রীতিমতো সুনামি বইয়ে দেন ইংলিশ বোলারদের ওপর। ২৩ বলে ৪ ছক্কা ও ৮ চারে করেন ৫৯ রান। প্রথম ১৯ বলেই তুলে নেন ফিফটি। যা তার ক্যারিয়ারের পঞ্চম। এর মধ্যে ইনিংসের পঞ্চম ওভারে স্যাম কারানকে পিটিয়ে একাই ৩০ রান নিয়েছেন হেড।

হেডের বিস্ফোরক ব্যাটিংয়ের পরও ইনিংস শেষ করতে পারেনি অস্ট্রেলিয়া। ১৯.৩ ওভারে ১৭৯ রানে অলআউট হয়ে যায় দলটি। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন ম্যাথিও শর্ট। ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন লিয়াম লিভিংস্টোন।

জবাবে ১৯.২ ওভারে ১৫২ রানে থামে ইংল্যান্ডের ইনিংস। অজিরা ম্যাচ জেতে ২৮ রানের ব্যবধানে। সিরিজে লিড নেয় ১-০ তে। অজি বোলারদের মধ্যে ৩ উইকেট শিকার করেন শন অ্যাবট। ব্যাট হাতে সর্বোচ্চ ৩৭ রান আসে লিভিংস্টোনের ব্যাট থেকে। সিরিজের পরবর্তী ম্যাচ আগামীকাল রাত সাড়ে ১১টায়।

বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন হেড। ম্যাচশেষে বিধ্বংসী ব্যাটিংয়ের কারণ জানিয়ে হেড বলেন, ‘কোচ ও অধিনায়ক আমাকে বলেছেন নিজের ইচ্ছেমত ব্যাটিং করতে। প্রত্যেকটা বলই মারতে চেয়েছি। আমি শুধুই রান করার চেষ্টা করেছি। স্কটল্যান্ডের বিপক্ষে যে উইকেটে খেলেছি, সেটা ছিল ভিন্ন। বলের গতিটাই শুধু কাজে লাগানোর চেষ্টা করেছি।’

Share this post

scroll to top