অভিষেকেই কোচের আস্থার প্রতিদান দিলেন সাকিব

1-66dfc4cfeff85.jpg

ক্রীড়া ডেস্ক : ‘সাকিবের অভিজ্ঞতার ঝুলি বেশ সমৃদ্ধ। সে ব্যাট এবং বলে অসাধারণ। আমরা মুখিয়ে আছি সারের জন্য সে কী করতে পারে তা দেখার জন্য।’- সাকিব আল হাসানকে নিয়ে বড় মুখ করে কথাগুলো বলেছিলেন কাউন্টি চ্যাম্পিয়নশিপের দল সারের কোচ অ্যালেক স্টুয়ার্ট। সেই কোচের সেই বিশ্বাসের প্রতিদান দিয়েছেন সারের হয়ে অভিষেক ম্যাচেই। হয়েছেন সারের সেরা বোলার।

সাকিব এদিন সমারসেটের বিপক্ষে একাই বল করেছেন ৩৩.৫ ওভার। যেখানে ৭ ওভার মেইডেন দিয়ে ৯৭ রান খরচায় শিকার করেছেন ৪ উইকেট। তার দিনে প্রতিপক্ষের সংগ্রহ ৩১৭।

কাউন্টি ক্রিকেটে এর আগেও খেলেছেন সাকিব। তবে সেটা উস্টারশায়ার কাউন্টি ক্লাবের হয়ে। সারের হয়ে বলতে গেলে নতুন করে অভিষেকই হয়েছে বাংলাদেশের এই তারকার। উইন্ডিজ পেসার কেমার রোচ সাকিবকে দিলেন অভিষেকের ক্যাপ। সারের হয়ে এক ম্যাচের জন্য মাঠে নামা সাকিব বাকি দিনটা শেষ করেছেন নিজেকে প্রমাণ করে।

কাউন্টি ক্রিকেটের এবারের মৌসুমে শীর্ষ দুই দলের মাঝে চলছে এই ম্যাচ। বর্তমানে পয়েন্ট তালিকায় সাকিবের দল সারে আছে শীর্ষে। ২৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে সমারসেট। এই ম্যাচে জয় পেলে টানা তিন মৌসুম কাউন্টি শিরোপার পথে অনেকটা এগিয়ে যাবে সারে। যেই লক্ষ্যেই সাকিবকে এক ম্যাচের জন্য দলে ভিড়িয়েছে দলটি। সাকিব নিজেও তার ওপর বিশ্বাসের প্রতিদান দিয়েছেন বল হাতে। এবার দ্বিতীয় দিনে ব্যাট হাতে মাঠে নামার পালা সাকিবের।

Share this post

scroll to top