ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ, তদন্ত কমিটি গঠন

image-847008-1725440443.jpg

ডেস্ক রিপোর্ট: অভয়নগরের নওয়াপাড়ার আল মদিনা হাসপাতাল অ্যান্ড ডায়াগনষ্টিক কমপ্লেক্সে নবজাতকের মৃত্যুর ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার সকালে তদন্ত কমিটি গঠন করার বিষয়টি নিশ্চিত করেছেন অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ওয়াহিদুজ্জামান।

তিনি বলেন, গত ৩০ জুলাই দুপুরে আল-মদিনা ক্লিনিকে ভুল চিকিৎসা ও দায়িত্বে অবহেলার কারণে নবজাতক পুত্র সন্তানের মৃত্যু হয়। নবজাতকের পরিবারের পক্ষ থেকে জেসমিন খাতুন একটি লিখিত অভিযোগ জমা দেন। অভিযোগের ভিত্তিতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (শিশু) ডা. জসীম উদ্দীনকে আহবায়ক করে মেডিকেল অফিসার ডা. খন্দকার মামুন অর রশিদ ও জুনিয়র কনসালটেন্ট (এ্যানেস) ডা. মো. দিদার এ ইলাহী ইমুকে সদস্য করা হয়।

তিনি আরো বলেন, এই কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। তদন্ত করার পরেই বলা যাবে নবজাতক শিশুটির মৃত্যুর সঠিক কারণ।

নবজাতক পরিবারের পক্ষ থেকে জেসমিন খাতুন বলেন, গত ২৯ জুলাই বৃহস্পতিবার সকালে আল মদিনা হাসপাতালে ভর্তি করার পর ওই রাতে সিজারিয়ানে একটি পুত্র সন্তানের জন্ম হয়। এসময় মা ও নবজাতক শিশু দুজনই সুস্থ থাকে।

শুক্রবার সকালে নবজাতক শিশুটি হঠাৎ অসুস্থ হয়ে পড়ে।  তখন পরিবারের লোক হাসপাতালের নার্সদের ডাকলে তারা কেউ কেবিনে আসেনি। তাদের গাফিলতির কারণে শিশুটির মৃত্যু হয়েছে।

আল-মদিনা হাসপাতাল অ্যান্ড ডায়গনষ্টিক কমপ্লেক্সের মালিক নাজমুল হুদা বলেন, আমার প্রতিষ্ঠানের বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। রোগীর পরিবার আমার পূর্ব পরিচিত। আমি রোগীর পরিবারকে বলেছিলাম রোগীর অবস্থা ভালো না, আপনারা অন্য কোথাও নিয়ে যান। কিন্তু তারা আমার হাসপাতালে রোগীর চিকিৎসা করাবেন বলে জানান। আমার প্রতিষ্ঠানের পক্ষ থেকে রোগীর চিকিৎসা করতে কোনো ধরণের গাফিলতি করি নাই।

Share this post

scroll to top