সেঞ্চুরির ঘ্রাণ নিয়ে মধ্যাহ্নভোজে শাকিল-রিজওয়ান, বিপদে বাংলাদেশ

image-841317-1724310495.jpg

ক্রীড়া ডেস্ক : বৃষ্টিবিঘ্নিত রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনে ১৫৮ রানে পাকিস্তানের ৪ উইকেট তুলেছিল বাংলাদেশ। দ্বিতীয় দিনে লক্ষ্য হিসেবে পাকিস্তানকে ২০০ রানের আশেপাশে রাখতে চাওয়ার কথা জানিয়েছিল সংবাদ সম্মেলনে আসা হাসান মাহমুদ। তবে তার সেই আশাকে নিরাশায় রূপান্তর করে দিয়েছেন আগের দিন অপরাজিত থাকা জুটি সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান। এই দুই ব্যাটারের দায়িত্বশীল ব্যাটিংয়ে দ্বিতীয় দিনে বড় সংগ্রহের পথে হাঁটছে পাকিস্তান।

এই দু’জনের ব্যাট ভর করে প্রথম সেশনটা দারুণ কাটিয়েছে পাকিস্তান। স্কোরবোর্ডে জমা করেছে ৪ উইকেটে ২৫৬ রান। দু’জনেই রয়েছেন সেঞ্চুরির পথে। শাকিল ব্যাট করছেন ১৬৯ বলে ৮৬ রানে। অন্যদিকে রিজওয়ান ১৩১ বলে ৮৯ রানে ব্যাট করতে নামবেন।

এর আগে, রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনে আন্তর্জাতিক ক্যারিয়ারের ২০তম টেস্ট ইনিংস খেলতে নেমে এক হাজার রান পূর্ণ করেন শাকিল। তিনি অবশ্য পাকিস্তানের হয়ে দ্রুততম এই মাইলফলক অর্জন করেছেন যৌথভাবে।

এর আগে ১৯৫৯ সালে পাকিস্তানের হয়ে সমান ২০তম ইনিংসে এক হাজার রান পূর্ণ করেছিলেন সাঈদ আহমেদ। করাচিতে অনুষ্ঠিত সেই টেস্টে পাকিস্তান অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছিল। এরপর সাঈদের সেই দ্রুততম মাইলফলকের রেকর্ড অক্ষুণ্ণ ছিল ৬৫ বছর। যাতে গতকাল ভাগ বসালেন সৌদ শাকিল।

শাকিলের রেকর্ডের দিনের শুরুটা অবশ্য ছিল বাংলাদেশের। ১৬ রানেই তিন ব্যাটারকে সাজঘরের পথ ধরিয়েছিল বাংলাদেশ। এরপর ১১৪ রানে এসে চতুর্থ উইকেটের দেখা পায় বাংলাদেশ। ৫৬ রানে সাজঘরে ফিরেন সাঈম আইয়ুব। পরে মোহাম্মদ রিজওয়ান এসে শাকিলকে সঙ্গ দিয়ে দিনের খেলা শেষ করেন। পাকিস্তান প্রথম দিনে তুলে ৪ উইকেটে ১৫৮ রান।

Share this post

scroll to top