ভারতে ওষুধ কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৭

image-841296-1724304807.jpg

ডেস্ক রিপোর্ট: গত দুই সপ্তাহ ধরে পশ্চিমবঙ্গে আরজি কর ইস্যু ঘিরে খবরের শিরোনাম ভারত। এরমধ্যে যোগ হয়েছে ত্রিপুরার নজিরবিহীন বন্যা। এবার অন্ধ্রপ্রদেশের আনাকাপাল্লে শহরে একটি ওষুধ কোম্পানির কারখানায় ভয়াবহ বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এতে অন্তত ১৭ জন নিহত ও ৪১ জন আহত হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, অচ্যুতাপুরম অর্থনৈতিক অঞ্চলে একটি এসসেন্টিয়া কোম্পানির কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের চিকিৎসার জন্য এনটিআর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

আগুন নেভাতে ছয়টি দমকল ইঞ্জিন মোতায়েন করে কর্মীদের উদ্ধারের জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সহায়তা চাওয়া হয়েছে।

আনাকাপাল্লে পুলিশ কর্মকর্তা দীপিকা পাটিল জানিয়েছেন, বিস্ফোরণে মৃত্যু হয়েছে ১৭ জনের। ১৮ জনের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা বাড়তে পারে।

কর্মকর্তাদের ধারণা, বিদ্যুৎ সংযোগ থেকে কোথাও আগুন লেগেছে। ওই কারখানায় দুই শিফটে প্রায় ৩৮০ জন কর্মচারী কাজ করেন। স্থানীয় সময় বুধবার বেলা সোয়া ২টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুর আজ ঘটনাস্থল পরিদর্শন করার কথা রয়েছে। এছাড়া তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দায়িত্বের সঙ্গে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

Share this post

scroll to top