রাজনীতির পাঠ চুকে যাওয়ায় খেলায় মনোযোগ সাকিবের

image-834630-1722919923.jpg

ডেস্ক রিপোর্ট: সময়টা ভালো যাচ্ছিল না সাকিব আল হাসানের। রাজনৈতিক কারণে দেশে ব্যাপক সমালোচিত হতে হচ্ছিল তাকে। যার প্রভাব পড়েছিল তার পারফরম্যান্সেরও। তবে সোমবার প্রধানমন্ত্রী পদত্যাগ করে দেশ ছাড়ার পর ভেঙে দেওয়া হয় জাতীয় সংসদ। যার ফলে চুকে গেছে সাকিবের রাজনীতির পাঠ। আর এর পরপরই সাকিব মনোযোগ দিয়েছেন নিজের পারফরম্যান্সে।

এদিন সারে জাগুয়ার্সের বিপক্ষে বল হাতে ৪ ওভার হাত ঘুরিয়ে ২৪ রান খরচায় ১ উইকেট নেওয়ার পাশাপাশি ২টি ক্যাচ নিয়েছেন তিনি। বাংলাদেশের আরেক পেসার শরিফুল ইসলামও ৪ ওভার হাত ঘুরিয়ে ২৪ রান খরচায় ১ উইকেট নিয়েছেন।

সাকিবের এমন দিন প্রতিপক্ষের ইনিংস থামে ১০৮ রানে। জবাবে বাংলা টাইগার্সের হয়ে ৩০ বলে ৩৬ রানের দলীয় সর্বোচ্চ ইনিংস খেলে দলকে জেতাতে কার্যকর ভূমিকা রাখেন সাকিব। তার ইনিংসটি সাজানো ছিল ১টি ছক্কা ও ৪টি চারে।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ শেষ করে দেশে ফেরার কথা ছিল সাকিবের। এরপর কদিন প্রস্তুতি নিয়ে ১৭ আগস্ট বাংলাদেশ দলের বাকি ক্রিকেটারদের সঙ্গে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল তার। তবে সেটি এখন না হওয়ার সম্ভাবনায় বেশি। দেশে সাকিব ফিরবে কিনা, নাকি সরাসরি পাকিস্তান সফরে যাবেন। কিংবা আধও তিনি তার ক্যারিয়ারটাকে টেনে নেবেন কিনা; সবই এখন প্রশ্নের মুখে। কেননা, তার দল ক্ষমতা হারানোয় তিনি নিজেও পরেছেন ব্যাপক সমালোচনার মুখে।

Share this post

scroll to top