স্ত্রীকে নিয়ে এ কেমন মন্তব্য রাজ্জাকের

image-830819-1722054026.jpg

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের সাবেক ক্রিকেটার আব্দুল রাজ্জাকের একটি মন্তব্য নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। এই ক্রিকেটার বলেছেন, বিয়ের সময় তার স্ত্রীয়ের বয়স খুব কম ছিল। অনেকে মনে করছেন এ মন্তব্য করে বাল্য বিবাহকেই উৎসাহ দিয়েছেন পাকিস্তানের ক্রিকেটার।

গত বছরের একটি ভিডিওতে রাজ্জাক বিয়ে নিয়ে মন্তব্য করেন। পাকিস্তানের এক চ্যানেলে তিনি বার বার স্ত্রীয়ের সম্পর্কে বলেন, ‘ও খুব ছোট ছিল।’

রাজ্জাকের স্ত্রী আয়েশা। বিয়ের সময় তার বয়স খুব কম ছিল বলে জানিয়েছেন তিনি। রজ্জাকের ওই মন্তব্য খুব ভালো ভাবে নেননি অনেকেই। অনেকের মতে রজ্জাক বাল্য বিবাহকে উৎসাহ দিয়েছেন।

গত বছর ঐশ্বরিয়া রাই বচ্চনকে নিয়ে মন্তব্য করেছিলেন রাজ্জাক। ওয়ানডে বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়ের পর সে দেশের একটি টেলিভিশন চ্যানেলে তিনি বলেন, ‘যদি আমি ভাবি যে ঐশ্বরিয়ার সঙ্গে আমার বিয়ে হবে, তারপর সুন্দর সুন্দর সন্তান হবে, সেটা কি কখনো সম্ভব! আগে নিজের মানসিকতা ঠিক করতে হবে। বুঝতে হবে যে আমি কী চাই। না হলে ভালো ক্রিকেটারও তৈরি হবে না আর পাকিস্তানও জিততে পারবে না।’

রাজ্জাকের কথা শুনে সেই অনুষ্ঠানে উপস্থিত দর্শকেরা হেসে ওঠেন। কিন্তু অনকেই সাবেক পাক ক্রিকেটারের সমালোচনা করেন। তাদের মতে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের সমালোচনা করতে গিয়ে অন্য কোনো উদাহরণ দিতে পারতেন রাজ্জাক। ঐশ্বরিয়া মতো একজন খ্যাতনামার নাম টেনে ভালো করেননি তিনি। এতে তিনি নিজেকেই মজার পাত্র করে তুলেছেন বলে মত আরও অনেকের। সূত্র: আনন্দবাজার অনলাইনের।

Share this post

scroll to top