পাকিস্তানে তৈরি হচ্ছেন বুমরাহ !

image-829103-1721188602.jpg

ক্রীড়া ডেস্ক : যেন ঠিক ছেলেবেলার জসপ্রীত বুমরাহ! পাকিস্তানের এক খুদে বুমরাহের বোলিং অ্যাকশন নকল করে একেবারে সাড়া ফেলে দিয়েছে। জসপ্রীত বুমরাহ এ মুহূর্তে আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা বোলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ক্রিকেট প্রেমীদের মধ্যে তার জনপ্রিয়তাও বাড়ছে। শুধু ভারত নয়, বিশ্ব ক্রিকেটে বুমরাহের ভক্তের সংখ্যা অগণিত। পাকিস্তানেও বুমরাহ ভক্ত রয়েছেন। বুমরাহের বোলিং অ্যাকশন নকল করার প্রবণতাও রয়েছে সেই দেশের খুদেদের মধ্যে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে ভারতীয় তারকা পেসারের বোলিং অ্যাকশন হুবহু নকল করতে দেখা গেছে পাকিস্তানের এক খুদেকে। শুধু বুমরাহের অ্যাকশন নকল করা নয়, আট-দশ বছরের সেই খুদেকে বেশ ভালো লাইন লেন্থে বল করতে দেখা গিয়েছে। দেখে মনে হচ্ছিল, তার বোলিংয়ে বুমরাহ বেশ ভালোই প্রভাব ফেলছেন। কারণ ব্যাটসম্যানের পক্ষে সেই খুদেকে সামলানো কঠিন বলে মনে হচ্ছিল।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, পাথরের উপর পাথর বসিয়ে তৈরি হয়েছে উইকেট। একটি ডেলিভারি অনুমান ষষ্ঠ স্টাম্পে পড়ে হালকা ভেতরে ঢুকল। ব্যাটার বুঝতেই পারেনি। পরের ডেলিভারি ইয়র্কার লেন্থ। এর পরও ইয়র্কার এবং সরাসরি ব্যাটারের পায়ের পাতায়। একের পর এক দুর্দান্ত ডেলিভারি। গতিও বেশ ভালো। আর সেই ভিডিও এখন হুহু করে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এ ভিডিও নজরে পড়েছে পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রামেরও। তিনিও সেই খুদেকে দেখে একেবারে মুগ্ধ। সেই ভিডিও শেয়ার করে আক্রাম লিখেছেন, ‘মুগ্ধ করার মতোই। ওর বোলিংয়ে নিয়ন্ত্রণ, অ্যাকশন একদম গ্রেট জসপ্রীত বুমরাহের মতো। আমার কাছে দিনের সেরা ভিডিও এটাই।’

এই খুদে হয়তো ঘণ্টার পর ঘণ্টা অনুশীলন করে রপ্ত করেছে বুমরাহের অ্যাকশন। এই খুদে শুধু নিজের প্রতিভা তুলে ধরাই নয়, বরং পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের ওপর বুমরাহের প্রভাবও তুলে ধরেছে।

৩০ বছর বয়সী বুমরাহ ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। পুরো ইভেন্ট জুড়ে তার ব্যতিক্রমী পারফরম্যান্সের জন্য তিনি টুর্নামেন্টের সেরা প্লেয়ার নির্বাচিত হন। বুমরাহ মাত্র আট ম্যাচে ১৫ উইকেট তুলে নেন। এবং তিনি তার বোলিং দক্ষতা প্রদর্শন করেছেন। এবারের বিশ্বকাপে তার বোলিং পরিসংখ্যান অসাধারণ ছিল। ৮.২৬-এর দুর্দান্ত গড় তার। বুমরাহের ইকোনমি রেট ৪.১৭ ছিল।

Share this post

scroll to top