ভারতে অনুপ্রবেশের চেষ্টা, সীমান্তে বাবা-মেয়েসহ আটক ৫

000-670a3477e46e2.jpg

ডেস্ক রিপোর্ট: নেত্রকোনার দুর্গাপুর উপজেলার বিজয়পুর সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টাকালে ভারতীয় মানব পাচারকারী চক্রের সদস্যসহ পাঁচজন বাংলাদেশি নাগরিককে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা। তার মধ্যে দুজন বাবা-মেয়ে ও বাকি দুজন বাংলাদেশি মানব পাচারকারীর চক্রের সদস্য।

এর আগে সকালে দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের বিজয়পুর সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩৮ হাজার ২৯০ ভারতীয় রুপি ও ৫ হাজার ৪৬৯ বাংলাদেশি টাকা উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন- ভারতের পশ্চিমবঙ্গের বিনয় কৃষ্ণ দেবনাথ (৫৬), দুর্গাপুর উপজেলার বাড়ইপাড়া গ্রামের শ্রী জীবন দেবনাথ (২২), পার্শ্ববর্তী কলমাকান্দা উপজেলার গোবিন্দপুর গ্রামের অজিত দেবনাথ, পাচারের উদ্দেশ্যে আনা একই গ্রামের প্রিয়াংকা দেবনাথ (১৮) ও তার বাবা পরিমল দেবনাথ (৪০)।

জানা যায়, শুক্রবার সকাল ১১টায় উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের বিজয়পুর বিওপির সীমান্ত পিলার ১১৫৪/৪-এস এর ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বিজয়পুর মনতলা নামক স্থানে বিজিবির টহল দল সীমান্তের অভ্যন্তরে একজন ভারতীয় মানব পাচারকারী চক্রের সদস্য ও বাংলাদেশি চারজনকে আটক করে। এই সময় তাদের কাছ থেকে নগদ ভারতীয় রুপি ও বাংলাদেশি টাকা উদ্ধার করা হয়।

আটকদের দুর্গাপুর থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।

নেত্রকোনা ব্যাটালিয়ন ৩১ বিজিবির পিবিজিএম অধিনায়ক লে. কর্নেল এ এস এম কামরুজ্জামান জানান, ভারতীয় মানবপাচারকারী চক্রের সদস্য বিনয় কৃষ্ণ দেবনাথ বাংলাদেশি সহযোগী অজিত দেবনাথ দীর্ঘদিন যাবৎ বাংলাদেশি মানবপাচারকারী শ্রী জীবন দেবনাথের সহযোগীতায় সীমান্তের বিভিন্ন রুট দিয়ে মানবপাচার করে আসছিল। শুক্রবার সকালে পাচারের উদ্দেশ্যে আনা বাংলাদেশি নাগরিক প্রিয়াংকা দেবনাথ তার বাবা পরিমল দেবনাথসহ তাদের সীমান্ত থেকে আটক করা হয়।

Share this post

scroll to top