রাজধানীতে জবি শিক্ষার্থীর আত্মহত্যা

ju-6706001d63403.jpg

ডেস্ক রিপোর্ট: রাজধানীর খিলগাঁওয়ের উত্তর গোড়ান এলাকায় একটি বাসা থেকে ফারহান আহসান চৌধুরী নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। তিনি আত্মহত্যা করেছেন বলে দাবি পরিবারের সদস্যদের। ফারহান জবির নাট্যকলা বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

মঙ্গলবার রাত ৯টার দিকে তাকে মৃত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

ফারহানের মামা ফাহিম ফয়সাল বলেন, আমার ভাগ্নে জবির নাট্যকলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। বিকাল সাড়ে ৪টার দিকে বাসায় এসে রুমের দরজা বন্ধ করে রাখে। অনেক ডাকাডাকি করলেও দরজা খোলেনি। এরপর ভেতরে ঢুকে দেখি ফারহান প্যান্টের বেল্ট গলায় পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলে আছে। অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, কী কারণে আমার ভাগ্নে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে, তা এই মুহূর্তে বলতে পারছি না। এর পেছনে কী কারণ থাকতে পারে তা আমরা জানি না।

জানা গেছে, ফারহান খিলগাঁও থানার ছয় নম্বর উত্তর গোড়ানে একটি ৭তলা বাসার ৬ তলায় থাকতেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. ফারুক বলেন, খিলগাঁও এলাকা থেকে জবি শিক্ষার্থীকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছিল। আনার পর চিকিৎসক জানায় সে আর বেঁচে নেই।

নিহতের পরিবারের দাবি, সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। আমরা বিষয়টি খিলগাঁও থানা পুলিশকে জানিয়েছি।

এ বিষয়ে জবির নাট্যকলা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ক্যাথরিন পিউরীফিকেশন বলেন, ফারহান বিশ্বিবদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। ফারহান খুব ভালো ছেলে। তার মৃত্যুর বিষয়ে আমরা বিস্তারিত কিছু জানিনা। আমি ফারহানের মায়ের সঙ্গে কথা বলেছি। তবে তার মা অসুস্থ্য ছিল বলে জানতে পেরেছি।

Share this post

scroll to top