স্ত্রীর কাছেও যায়নি, ভারতের কোচ হয়ে যা বললেন মরকেল

6-1-66e54f328a5dd.jpg

ক্রীড়া ডেস্ক : আইসিসি ইভেন্ট থেকে শুরু করে র‌্যাঙ্কিং, ক্রিকেটের সব খানেই এখন ভারতের দাপট। সেই দলটির পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার মরনে মরকেল। নিজের প্রথম অ্যাসাইনমেন্ট হিসেবে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে তার দল।

১৯ আগস্ট বাংলাদেশের বিপক্ষে চেন্নাই টেস্ট সামনে রেখে এখন জাসপ্রিত বুমরাহ-মোহাম্মদ সিরাজদের প্রস্তুত করছেন মরকেল। তবে তার আগে অনুশীলনের এক ফাঁকে জানিয়েছেন ভারতীয় দলের কোচ হওয়ার অনুভূতির কথা। যা বলতে গিয়ে স্ত্রীর কথা টেনে এনেছেন মরকেল।

ভারতের প্রধান কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর মরকেলকে পেস বোলিং কোচ করার কথা বোর্ডকে সুপারিশ করেন গৌতম গম্ভীর। পরে বোর্ড থেকে সবুজ সংকেত পেলে মরকেলকে সরাসরি ফোন দেন গম্ভীর। গম্ভীরের কাছ থেকে ভারতের বোলিং কোচ হওয়ার প্রস্তাব পেয়ে কি অনুভূতি হয়েছিল মরকেলের সেটাই এবার জানিয়েছেন মরকেল।

মরকেল বলেন,  ‘যখন আমি কলটি শেষ করি, আমি প্রায় পাঁচ মিনিটের জন্য ঘরে বসে এটি নিয়ে ভাবছিলাম। আমি প্রথম আমার বাবাকে ফোন করি। তিনি আমার সাথে কথা বলেছিলেন। আমি এমনকি আমার স্ত্রীর কাছেও যাইনি। সাধারণত স্ত্রীর কাছেই প্রথমে যায়, কিন্তু এবার আমি আমার বাবার সঙ্গে কথা বলেছি। একজন ক্রিকেট ভক্ত হিসেবে কী ঘটতে চলেছে তা উপলব্ধি করা আমার জন্য একটি বিশেষ মুহূর্ত ছিল। তাই আমি এটি প্রায় ৫ থেকে ৭ মিনিট উপভোগ করেছি। প্রথমে নিজে এবং পরে পরিবারের সাথে ভাগ করে নিয়েছি। এটি একটি সুযোগ এবং আমি খুব আনন্দিত যে আমি এখানে আছি।’

Share this post

scroll to top