বাংলাদেশের গৌরবের তিন, পাকিস্তানের লজ্জার দুই রেকর্ড

image-846554-1725351163.jpg

ডেস্ক রিপোর্ট: ওয়ানডেতে হরহামেশায় জয় মিললেও টেস্টে বাংলাদেশের জয় আসে কালেভদ্রে। তবে এবার ব্যতিক্রমী এক বাংলাদেশকে দেখছে ক্রিকেট বিশ্ব। রাওয়ালপিন্ডিতে প্রথমবারের মতো টেস্টে পাকিস্তানকে হারানোর পর এবার হোয়াইটওয়াশ করতে চলেছে বাংলাদেশ।

আর সেটি হলে বিদেশের মাটিতে তৃতীয়বারের মতো টেস্ট সিরিজ জয়ের গৌরব অর্জন করবে বাংলাদেশ। পাকিস্তানের জন্য অবশ্য বিষয়টি লজ্জাজনকই হয়ে দাঁড়াবে। কেননা, সেটি নিজেদের মাটিতে দ্বিতীয়বারের মতো টেস্টে সিরিজ হারের লজ্জায় পড়তে হবে তাদের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৪৩ রান। উইকেটে আছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম। জয় থেকে আর মাত্র ৪২ রান দূরে বাংলাদেশ।

এর আগে, ২০০৯ সালের প্রথমবার দেশের বাইরে টানা দুই টেস্ট জয় করে বাংলাদেশ। ২০২১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে তাদেরই মাঠে দ্বিতীয়বারের মতো টেস্ট সিরিজ জেতে বাংলাদেশ। আর এবার পাকিস্তানের বিপক্ষে জয় পেলে বিদেশের মাটিতে তৃতীয়বারের মতো টেস্ট জয় পাবে বাংলাদেশ।

অন্যদিকে ২০২২ সালে ইংল্যান্ডের বাজবলের সামনে নিজেদের মাটিতে ৩ ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানেই হারার পর এবার বাংলাদেশের বিপক্ষে ধবলধোলাই হওয়ার পথে রয়েছে পাকিস্তান।

Share this post

scroll to top