জাতি যেখানে দাঁড়িয়ে যায়, স্বৈরাচার সেখানে মাথা তুলে দাঁড়াতে পারে না: জামায়াত আমির

image-844408-1724923006.jpg

ডেস্ক রিপোর্ট: একটা জাতি যেখানে দাঁড়িয়ে যায়, সেখানে কোনো স্বৈরাচার মাথা তুলে দাঁড়াতে পারে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

তিনি বলেছেন, এখনও অনেক মানুষ নিখোঁজ রয়েছেন। তারা কী মারা গেছেন নাকি বেঁচে আছেন তা কেউই জানেন না। আন্দোলনের ওই রাতগুলোতে অনেককিছু ঘটেছে, যা আরেকবার ঘটেছিল ২০১৩ সালের শাপলা চত্বরে। যেখানে হাজার হাজার ওলামায়ে কেরামগণ উপস্থিত হয়েছিলেন। ওই রাতে তাদের সঙ্গে যে নিষ্ঠুর আচরণ করা হয়েছে সেটা আমরা জানি। সেদিনের লাশগুলো কোথায় নেওয়া হয়েছে তা কেউ জানে না। কিন্তু আল্লাহ তো সবকিছু জানেন।

বৃহস্পতিবার সকাল ১০ টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মুক্তিনগর এলাকার গ্রীন গার্ডেন রেস্টুরেন্টে শহিদ পরিবারের সদস্যদের নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তি‌নি ৪০‌টি পরিবারের মধ্যে মোট ৮০ লাখ টাকা অনুদান প্রদান ক‌রেন।

এসময় তিনি শহিদ পরিবারদের উদ্দেশে বলেন, যে শহিদ পরিবারের কাছে যাই সেখানে কান্না ধরে রাখতে পারি না। আমাদের তো এতো টাকা পয়সা নাই। কিন্তু আমাদের ওলি আল্লাহর ভান্ডারে কোনো কমতি নাই। আমরা তার ওপর ভরসা করেই কথাগুলো বলার চেষ্টা করেছি। আল্লাহ যেন আমাদের ওয়াদার কথাটা ঠিক রাখেন। অনেক শহিদ পরিবারের সঙ্গে আমাদের মোলাকাত করার সুযোগ হয়েছিল। এই জাতি যেন আমাদের এই শহিদ সন্তানদের ভুলে না যায়।

তিনি আরও বলেন, আমরা প্রধান উপদেষ্টা, উপদেষ্টাদের সঙ্গে বসেছিলাম। রাষ্ট্রের প্রত্যেকটি খাতকে অগ্রাধিকার দেওয়ার কথা বলেছি। আপনারা চেষ্টা করুন, আমরা আপনাদের পাশে আছি। তারা কথা দিয়েছেন তারা কাজ করবেন। আপনারা দোয়া করবেন তারা যেন করতে পারে।

জামায়াতের আমির বলেন, আমার দৃষ্টিতে এটা আমাদের দ্বিতীয় স্বাধীনতা। দ্বিতীয় স্বাধীনতায় অবদান রাখা আমাদের শহিদদের অবদান সকল পাঠ্যপুস্তক, গুরুত্বপূর্ণ সব জায়গায় স্থান করে দিতে হবে। এটা শহিদদের পরিবারের চাহিদা নয়, এটা আগামী প্রজন্মের চাহিদা। যেন পরের প্রজন্ম জানতে পারে, আমাদের আগের প্রজন্মের যুবকরা, মানুষরা হকের পক্ষে নিজেদের বুক পেতে দিয়েছিল।

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরী আমির মুহাম্মদ আব্দুল জব্বারের সভাপতিত্বে এবং সেক্রেটারি জাহিদুল ইসলামের পরিচালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলে- কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য সাইফুল আলম খান মিলন ও মাওলানা মঈন উদ্দিন আহমদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন- ইসলামিক এডুকেশন সোসাইটির কেন্দ্রীয় পরিচালক প্রিন্সিপাল ডা. মোহাম্মদ ইকবাল হুসাইন ভুঁইয়া, নারায়ণগঞ্জ মহানগরী নায়েবে আমির মাওলানা আব্দুল কাইয়ুমসহ মহানগরী জামায়াতের অন্যান্য নেতৃবৃন্দ।

Share this post

scroll to top