ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাব জব্দ

image-843901-1724823296.jpg

ডেস্ক রিপোর্ট: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। একই সঙ্গে তার স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও ব্যক্তিমালিকানাধীন কোনো ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে কোনো হিসাব থাকলে সেগুলোও জব্দ করতে বলা হয়েছে। ওইসব হিসাব থেকে এখন কোনো ধরনের লেনদেন করা যাবে না।

একই সঙ্গে কোনো অর্থ স্থানান্তরও করা যাবে না। পাশাপাশি ব্যাংকের লকারে অন্য কোনো সম্পদ জমা থাকলে সেগুলোও উত্তোলন বা স্থানান্তর করা যাবে না। এ বিষয়ে মঙ্গলবার রাতে বাংলাদেশ আর্থিক গোয়েন্দা ইউনিট (বিএফআইইউ) থেকে বাণিজ্যিক ব্যাংক ও ফাইন্যান্স কোম্পানিগুলোর প্রধান নির্বাহীদের কাছে চিঠি দেওয়া হয়েছে।

চিঠিতে ওবায়দুল কাদেরের নাম, তার পিতা-মাতার নাম, জাতীয় পরিচয়পত্রের নম্বর ও জন্মতারিখ উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়, ওইসব ব্যক্তি ও তার ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠানের নামে ব্যাংক বা ফাইন্যান্স কোম্পানিতে কোনো হিসাব থাকলে সেগুলোতে লেনদেন বন্ধ থাকবে। একই সঙ্গে লকারে থাকা সম্পদও স্থানান্তর করা যাবে না।

এর আগে বিএফআইইউ থেকে ওবায়দুল কাদেরের ব্যাংক হিসাব ও লেনদেনের তথ্য পর্যবেক্ষণ করা হয়। এতে তার নামে বিভিন্ন ব্যাংক হিসাবে জমা অর্থ সম্পর্কে তথ্য চেয়েছে সংস্থাটি। এর আলোকে তার ব্যাংক হিসাব জব্দ করার পাশাপাশি লেনদেন ও অর্থসম্পদ স্থানান্তর বন্ধ করা হয়েছে।

Share this post

scroll to top