মাধবদীতে ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ অনিকের মৃত্যু

image-842077-1724454641.jpg

ডেস্ক রিপোর্ট: নরসিংদীর মাধবদীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন করতে গিয়ে গুলিবিদ্ধ সুমন রহমান অনিক (২০) অবশেষে মারা গেলেন। শুক্রবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত অনিক মাধবদী পৌর শহরের সিদ্দিকনগর মহল্লার মৃত হাসেন আলীর ছেলে। সে স্থানীয় জালপট্টি জামেয়া-ই-এমদাদিয়া দাখিল মাদ্রাসার ছাত্র ছিল।

পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, তার আগামী বছর দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল। পরিবারের হাল ধরতে পড়াশোনার পাশাপাশি সে ভাইদের সঙ্গে স্থানীয় বাজারে কাঁচা তরকারি বিক্রি করত। ৬ ভাই ও ৩ বোনের মধ্যে অনিক ছিল সবার ছোট। ২০ জুলাই বৈষম্যবিরোধী  ছাত্র আন্দোলনকে ঘিরে সরকারের জারি করা কারফিউয়ের প্রথম দিনে বন্ধুদের সঙ্গে সে বাড়ি থেকে বের হয়। ওইদিন ঢাকা-সিলেট মহাসড়কে মাধবদী পুরাতন বাসস্ট্যান্ডে বিক্ষোভ মিছিলে অংশ নেয়।

এ সময় পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে নির্বিচারে গুলি করলে সে পেটে গুলিবিদ্ধ হয়। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় তার তিনবার অস্ত্রোপচার করা হয়েছে।

সম্প্রতি তার পেটে সংক্রমণ হয়ে যাওয়ায় আবারো অস্ত্রোপচার করতে হবে বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়ারও পরামর্শ দিয়েছেন তারা। বুধবার বিকালে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই শুক্রবার সকালে সে মারা যায়।

Share this post

scroll to top