সাবেক দুই মন্ত্রী ও দুই এমপির ব্যাংক হিসাব জব্দ

image-840677-1724180758.jpg

ডেস্ক রিপোর্ট: ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের দুই মন্ত্রী, প্রতিমন্ত্রী, একজন সংসদ-সদস্য (এমপি) ও জাতীয় পার্টির একজন সাবেক সংসদ-সদস্যের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। একই সঙ্গে জব্দ করা হয়েছে ডিএমপির সাবেক যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকারের ব্যাংক হিসাবও। এদের সঙ্গে তাদের পরিবারের সদস্য ও স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবও জব্দ থাকবে। এসব হিসাবে কোনো লেনদেন করা যাবে না। কোনো অর্থ স্থানান্তরও করা যাবে না। তাদের নামে কোনো ক্রেডিট কার্ড থাকলে সেগুলোর লেনদেনও বন্ধ থাকবে।

এ বিষয়ে বাংলাদেশ আর্থিক গোয়েন্দা ইউনিট (বিএফআইইউ) থেকে মঙ্গলবার বাণিজ্যিক ব্যাংক ও ফাইন্যান্স কোম্পানিগুলোর প্রধান নির্বাহীদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

এই দফায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, নারায়ণগঞ্জ ৪ আসনের আওয়ামী লীগের এমপি শামীম ওসমান, তার ভাই নারায়ণগঞ্জ ৫ আসনের জাতীয় পার্টির এমপি সেলিম ওসমানের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। পাশাপাশি ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকারের ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে।

চিঠিতে বলা হয়, এসব ব্যক্তির নামে ব্যাংক বা ফাইন্যান্স কোম্পানিতে কোনো হিসাব থাকলে বা আগে ছিল এখন বন্ধ রয়েছে এমন সব হিসাবের লেনদেন অর্থ জমার তথ্য বিএফআইইউতে পাঠাতে হবে।

Share this post

scroll to top