তিন দিনের রিমান্ডে সাবেক এমপি লতিফ

image-839157-1723881393.jpg

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের সাবেক সংসদ সদস্য এম এ লতিফের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার ভোরে গ্রেফতারের পর সাত দিনের রিমান্ড আবেদনসহ তাকে আদালতে পাঠানো হয়। শুনানি শেষে বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেব এই আদেশ দেন।

মামলার এজাহার এবং থানা সূত্রে জানা যায়, ৪ আগস্ট নগরের নিউমার্কেট এলাকা থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি শেষে ফেরার পথে ডবলমুরিং থানার দেওয়ানহাট এলাকায় এরশাদ নামের একজন গুলিতে আহত হন।

এ ঘটনায় আহত এরশাদ বাদী হয়ে শুক্রবার ডবলমুরিং থানায় এম এ লতিফসহ ১৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় ১০০ থেকে ১৫০ জনকে আসামি করে মামলা করেন।  মামলার এজাহারে এম এ লতিফ গুলি করার হুমকি দেন বলে অভিযোগ করা হয়।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর কাদের পাটোয়ারী গণমাধ্যমকে জানান, সাবেক সংসদ সদস্য এম এ লতিফকে বায়েজিদ বোস্তামী এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। সাত দিনের রিমান্ড আবেদনসহ তাকে আদালতে পাঠানো হয়েছে।

এম এ লতিফ ২০০৮ থেকে ২০২৪ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়নে টানা ৪ বারের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

প্রবল গণআন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ ছেড়ে শেখ হাসিনা ভারতে পালিয়ে গেলে আওয়ামী লীগের ১৫ বছরের শাসনের অবসান ঘটে।

এরইমধ্যে দলটির শীর্ষপর্যায়ের নেতাদের মধ্যে সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গ্রেফতার হয়েছেন।

Share this post

scroll to top