গণহত্যাকারী বলে ইসরাইলকে যে কঠোর হুঁশিয়ারি দিলেন এরদোগান

image-838306-1723700293.jpg

ডেস্ক রিপোর্ট: ইসরাইল যেসব অঞ্চলে আগুন লাগানোর যে চেষ্টা করছে তা রুখে দিতে প্রয়োজনে তাদের মুখোমুখি হবে তুরস্ক বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

বুধবার (১৪ আগস্ট) রাজধানী আঙ্কারায় তার জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট (একে) পার্টির এক অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এরদোগান বলেন, ‘গাজায় ৪০ হাজার নিরপরাধ মানুষের রক্ত ​​ঝরানো গণহত্যাকারীদের আইনের আওতায় না আনা পর্যন্ত আমরা লড়াই করব।’

লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর সিনিয়র কমান্ডার ফুয়াদ শুকর এবং ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়াহকে হত্যা করে ইসরাইল আঞ্চলিক সংঘাতের শঙ্কাকে আরও বাড়িয়ে দিয়েছে। লেবাননের রাজধানী বৈরুত এবং ইরানের রাজধানী তেহরানের বিরুদ্ধে পরিচালিত পৃথক টার্গেট কিলিং অপারেশনে প্রতিরোধ অক্ষের এই শীর্ষ নেতা শহিদ হয়েছেন।

গত সপ্তাহে আঙ্কারায় কাতারের আমির তামিম বিন হামাদ আল থানির সঙ্গে সাক্ষাত করে এরদোগান বলেন, হামাসের নেতাকে হত্যা করে ইসরাইল প্রমাণ করেছে তাদের যুদ্ধবিরতিতে যাওয়ার কোনো অভ্যাস নেই।

গত বুধবার, তুরস্ক একটি গণহত্যা মামলায় যোগদানের জন্য একটি আনুষ্ঠানিক আবেদন করেছে যা দক্ষিণ আফ্রিকা গত বছর আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) তেল আবিবের বিরুদ্ধে শুরু করেছিল।

Share this post

scroll to top