শিক্ষার্থীদের সঙ্গে সড়ক নিয়ন্ত্রণে ইলিয়াস কাঞ্চন

image-836592-1723362374.jpg

ডেস্ক রিপোর্ট: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলায় সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছে নিরাপদ সড়ক চাই (নিসচা)। দেশব্যাপী নিসচার ১২০টি শাখা কমিটির সদস্যরা নিজ নিজ এলাকায় এই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

শনিবার বেলা ১১টায় নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন শাহবাগে সড়ক ব্যবস্থাপনায় ট্রাফিক কার্যক্রমে সম্পৃক্ত হন। গুলশান থেকে রাজধানীর বিভিন্ন সড়কে এই কার্যক্রমে অংশ নিয়ে তিনি অবস্থান নেন শাহবাগে। সেখানে দুপুর পর্যন্ত অবস্থান করেন। এর পর বিকালে কাকরাইল মোড়ে শিক্ষার্থীদের সঙ্গে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করেন।

রোববার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শাহবাগ চত্বরে এবং দুপুর ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত কাকরাইল মোড়ে ট্রাফিক কার্যক্রম পরিচালনা করবে নিসচা। এতে উপস্থিত থাকবেন সংগঠনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

নিসচার মহাসচিব এস এম আজাদ বলেন, সারাদেশে ও রাজধানীর সড়কগুলোতে ট্রাফিক নিয়ন্ত্রণে এলাকাভিত্তিক দায়িত্ব পালন করছেন আমাদের কর্মীরা। চালকদের নিয়ম মেনে গাড়ি চালানোর জন্য বলছি। মোটরসাইকেল চালকদের হেলমেট পরিধানের আহ্বান জানাচ্ছি।

নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, সড়কে আমরা সবসময় থাকি। যেহেতু এখন শিক্ষার্থীরা সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণে নেমেছে তাদের আমরা সহযোগিতা করছি। তাদের সঙ্গে মিলেমিশে কাজ করলে অনেক বেশি মানুষকে নিয়ম-কানুনের মধ্যে আনা যাবে। দেশের প্রত্যেকটা জেলায় আমাদের শাখা কমিটি আছে। তারাও কাজ করছে।

তিনি বলেন, স্কুল-কলেজ খুললে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যাবে। তখনও আমরা সড়কে থাকবো। আমরা ৩১ বছর ধরে নিরাপদ সড়কের দাবিতে রাজপথে থেকে এ কাজ করে যাচ্ছি। আগামীতেও এভাবে কাজ করে যাব যতদিন পর্যন্ত সড়কে শৃঙ্খলা না ফিরবে।

Share this post

scroll to top