এবার রাহুলকে মাদকসেবী বলে কটাক্ষ কঙ্গনার

image-832320-1722419902.jpg

বিনোদন ডেস্ক :  ভারতের লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী সোমবার সংসদে প্রায় পৌনে এক ঘণ্টা ধরে বিজেপি সরকারের তীব্র সমালোচনা করেছেন। তার বক্তব্যে কখনও উঠে এসেছে ‘চক্রব্যূহ’ কখনও ‘পদ্মব্যূহ’-র মতো শব্দবন্ধ। কংগ্রেস নেতার ওই মন্তব্যে চটেছেন বলিউড অভিনেত্রী বিজেপির সংসদ সদস্য কঙ্গনা রানাউত। ‘চক্রব্যূহ’ মন্তব্যে বিরক্ত কঙ্গনার দাবি, রাহুল মাদক সেবন করেন কিনা তা পরীক্ষা করে দেখা উচিত।

কঙ্গনা সংবাদ সংস্থা এএনআইকে বলেন, তিনি (রাহুল) যেভাবে সংসদে আসেন, যেভাবে কথা বলেন; আমার তো মনে হয়, তিনি মাদক সেবন করেন। এটি যাচাই করে দেখা দরকার। আমি নতুন সংসদ সদস্য। কিন্তু যা দেখলাম, তাতে আমি স্তম্ভিত। তিনি মদ্যপান করে সংসদে আসছেন, না কি মাদক সেবন করে আসছেন, তা যাচাই করে দেখা দরকার।

উল্লেখ্য, গত সোমবার লোকসভায় রাহুলের একের পর এক আক্রমণে বেশ অস্বস্তিতে পড়তে হয়েছিল বিজেপি শিবিরকে। কুরুক্ষেত্রের যুদ্ধে যেভাবে চক্রব্যূহ রচনা করে অভিমন্যুকে হত্যা করা হয়েছিল, ঠিক সেরকম একটি চক্রব্যূহ বর্তমান সময়েও রচনা করা হয়েছে বলে মন্তব্য করেছিলেন রাহুল। পদ্মের আকারের সামরিক গঠনের কারণে চক্রব্যূহের অপর নাম ‘পদ্মব্যূহ’ সে কথা মনে করিয়ে বিরোধী দলের এ নেতা বলেছিলেন, একবিংশ শতাব্দীতে আরও একটি চক্রব্যূহ তৈরি হয়েছে। সেটিও পদ্মফুলের আকারে। যার প্রতীক প্রধানমন্ত্রী বুকে ধারণ করেন।

এবারের লোকসভায় বিরোধীদের অবস্থান আরও মজবুত হয়েছে। ২০২৪ সালের লোকসভা ভোটে একক সংখ্যাগরিষ্ঠতা আর মেলেনি বিজেপির। কেন্দ্রে তৈরি হয়েছে জোট-নির্ভর সরকার। এমন অবস্থায় লোকসভায় রাহুলের একের পর এক আক্রমণে অস্বস্তিতে পদ্মশিবির। লোকসভায় রাহুলের বক্তৃতার পর থেকেই বিজেপির একাধিক নেতা, সাংসদ পাল্টা দিতে শুরু করেছেন। তাতে এ বার নতুন সংযোজন কঙ্গনা।

Share this post

scroll to top