কাশ্মীরে ৩০০ ফুট নিচে পড়ল গাড়ি, নিহত ১০

2020-1711709862-1-1.jpg

দর্পন ডেস্ক: ভারতশাসিত কাশ্মীরে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি এলাকার সড়ক থেকে ৩০০ ফুট নিচে খাদে পড়ে ১০ জন নিহত হয়েছে। শুক্রবার সকালে কাশ্মীরের জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে রামবান এলাকায় এই দুর্ঘটনা ঘটে। সেখানে উদ্ধার অভিযানে কাজ করছে জম্মু ও কাশ্মীর পুলিশ, বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ) ও কুইক রেসপন্স টিম (কিউআরটি)।

স্থানীয় সূত্র জানায়, যাত্রীবাহী গাড়িটি শ্রীনগর থেকে জম্মুর দিকে যাচ্ছিল। নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি ৩০০ ফুট নিচে খাদে পড়ে যায়। এতে ১০ জন নিহত হন। নিহত সবাই শ্রমিক। তারা অন্য রাজ্য থেকে কাজ করার জন্য এসেছিলেন।

এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পাশাপাশি ঘটনাস্থলে আসে বিপর্যয় মোকাবিলা দলও। তাদের সঙ্গে উদ্ধারকাজে স্থানীয় বাসিন্দারাও অংশ নিয়েছেন। তবে বৃষ্টির কারণে রাস্তা ভেজা থাকায় উদ্ধারকারীদের বেগ পেতে হচ্ছে।

সিভিল কুইক রেসপন্স টিমের সদস্য বশির আহমেদ বলেন, গভীর খাদ থেকে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- গাড়িচালক বলবন সিং (৪৭) ও বিপিন মুখিয়া। বলবন সিং জম্মুর আম্ব ঘোথার বাসিন্দা ও বিপিন মুখিয়া বিহারের পশ্চিম চম্পারণের বাসিন্দা।

গত কয়েক দিন ধরে জম্মু ও কাশ্মীরে বৃষ্টি ও তুষারপাত হচ্ছে। সেই কারণেই রাস্তাঘাট ভেজা। রাস্তা পিছল হওয়ার কারণেই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

Share this post

scroll to top