প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন আজ

Untitled-13-copy.jpg

খুলনার দর্পণ ডেস্ক : দ্বাদশ সংসদ নির্বাচনে জিতে টানা চতুর্থবারের মতো সরকার গঠনের পর প্রথমবারের মতো আজ সকালে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সংবাদ সম্মেলন ডাকা হয়েছে জার্মানির মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীর অংশ নেয়ার অভিজ্ঞতা জানাতে।
শুক্রবার সকাল ১০টায় গণভবনে এই সংবাদ সম্মেলন হবে বলে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এক বার্তায় জানানো হয়েছে।
মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অংশ নিতে গত বৃহস্পতিবার জার্মানিতে যান শেখ হাসিনা, ফেরেন সোমবার সকালে। নতুন সরকার গঠনের পর এটাই ছিল তার প্রথম সরকারি সফর। মিউনিখ নিরাপত্তা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়ার পাশাপাশি বেশ কয়েকজন বিশ্ব নেতার সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হয় এই সফরে।
জার্মান চ্যান্সেলর ওলাফ শোলৎজ, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুতে, আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ, কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান আল থানি এবং ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটি ফ্রেডরিকসেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন শেখ হাসিনা। এই সফরে বিভিন্ন আলোচনায় শেখ হাসিনা রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধ এবং গাজায় হামলা বন্ধের আহ্বান জানান।
ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর, যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান পররাষ্ট্র, কমনওয়েলথ ও উন্নয়নবিষয়ক মন্ত্রী ডেভিড ক্যামেরন এবং জার্মান ফেডারেল অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়নমন্ত্রী সভেনজা শুলজেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।
ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী আন্তঃবাণিজ্যে বাংলাদেশ ও ভারতীয় মুদ্রা টাকা ও রুপি ব্যবহারের ওপর জোর দেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top