রাব্বিকে অধিনায়ক রেখে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা

Untitled-2-copy-1.jpg

খুলনার দর্পণ ডেস্ক : গতকাল সোমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। মাহফুজুর রহমান রাব্বির নেতৃত্বেই দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ দল। যুব এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়া দলটিই যাচ্ছে বিশ্বকাপে। কোনো পরিবর্তন আনা হয়নি। তবে স্টান্ডবাই হিসেবে আছেন পাঁচ ক্রিকেটার। বিশ^কাপের এই দলে এশিয়া কাপের আগে অধিনায়কত্ব করা আহরার আমিনকে করা হয়েছে সহ-অধিনায়ক।
যুব বিশ^কাপের আয়োজক হিসেবে শুরুতে শ্রীলঙ্কার নাম থাকলেও গত নভেম্বরে দেশটির ক্রিকেট বোর্ডকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করে আইসিসি। তাই টুর্নামেন্ট সরিয়ে নেয়া হয় দক্ষিণ আফ্রিকায়। চলতি বছর ১৯ জানুয়ারি শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ১৬ দলের টুর্নামেন্টটির ফাইনাল অনুষ্ঠিত ১২ ফেব্রুয়ারি। ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে ভারত, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র। চার গ্রুপ থেকে ১২ দল নিয়ে হবে দুই গ্রুপের সুপার সিক্স পর্ব।
বৈশ্বিক এই টুর্নামেন্টে অংশ নিতে ৭ জানুয়ারি রাতে দক্ষিণ আফ্রিকার পোচেফস্ট্রুমের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে যুবারা এবং আসরের মূল পর্বে যাওয়ার আগে সেখানে চার দিনের একটি কন্ডিশনিং ক্যাম্প শেষে জিম্বাবুয়ের বিপক্ষে একটি আনঅফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে। পোচেফস্ট্রুম পর্ব শেষ হলে যুবারা চলে যাবে প্রিটোরিয়াতে এবং সেখানে অস্ট্রেলিয়া ও শ্রীলংকার বিপক্ষে দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে অংশ নেবে। এরপর আসরের মূল পর্বে খেলতে ব্লুমফন্টেইনের বিমান ধরবে লাল-সবুজ পতাকাবাহীরা। বিশ^কাপের ‘এ’ গ্রুপে থাকা জুনিয়র টাইগাররা টুর্নামেন্ট শুরু করবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে, যা মাঠে গড়াবে ২০ জানুয়ারি। ২২ জানুয়ারি দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ড ও ২৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিপক্ষে তৃতীয় ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের লড়াই শেষ করবে জুনিয়র টাইগাররা। দক্ষিণ আফ্রিকার পাঁচটি ভেন্যুতে চলবে এই বিশ্বকাপ আসর। ফাইনাল হবে ১১ ফেব্রুয়ারি। সব মিলিয়ে মোট ৪১টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দেশ ছাড়ার আগে মিরপুরে ২-৬ জানুয়ারি একটি অনুশীলন ক্যাম্পেও অংশ নেবেন যুবারা।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), আহরার আমিন (সহ-অধিনায়ক), আশিকুর রহমান শিবলি, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন আশিক, আরিফুল ইসলাম, মোহাম্মদ আশরাফুজ্জামান বরেণ্য, শিহাব জেমস, শেখ পারভেজ জীবন, রাফিউজ্জামান রাফি, রাহাতউদ্দৌল্লা বর্ষন, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিকী ও মারুফ মৃধা। স্ট্যান্ডবাই : নাঈম আহমেদ, রিজান হোসেন, আশরাফুল হাসান, তানভীর আহমেদ ও একান্ত শেখ।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top