সময় টেলিভিশনের চেয়ারম্যান ফজলুর রহমানের ইন্তেকাল

Untitled-12-copy-16.jpg

খুলনার দর্পণ ডেস্ক : সময় টেলিভিশনের চেয়ারম্যান বিশিষ্ট শিল্প উদ্যোক্তা ফজলুর রহমান আর নেই। গতকাল সোমবার ভোরে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বাদ আসর গে-ারিয়ার ধূপখোলা মাঠে তার নামাজে জানাজা সম্পন্ন হয়। এরপর জুরাইন কবরস্থানে দাফন করার কথা রয়েছে।
ফজলুর রহমানের বয়স হয়েছিল ৭৭ বছর। দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন তিনি। তিনি স্ত্রী, ১ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
সময় টেলিভিশনের চেয়ারম্যান ফজলুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক বিবৃতিকে এই তথ্য জানানো হয়। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
পারিবারিক সূত্র জানায়, মৃত্যুর আগের দিন রবিবার সন্ধ্যা পর্যন্ত অফিস করেছেন তিনি। পরে রাতে অসুস্থবোধ করলে দ্রুততম সময়ে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।
১৯৭২ সালের ৬ ফেব্রুয়ারি সরিষার তেল উৎপাদনের উদ্যোগ নেয়ার মধ্য দিয়ে সিটি গ্রুপের কার্যক্রম ফজলুর রহমানের হাত ধরে শুরু হয়। প্রথম উদ্যোগ সফল হওয়ার পর সিটি গ্রুপ নতুন নতুন ক্ষেত্রে বিনিয়োগ শুরু করে। এ সময় মূলত উৎপাদন, শিল্পোদ্যোগ ও ট্রেডিংয়ে বিনিয়োগ করা হয়।
‘৯০ দশকের গোড়ার দিকে আরও একাধিক প্রকল্প ও উদ্যোগ নেয় সিটি গ্রুপ। বর্তমানে শিল্পগোষ্ঠীটির অধীনে রয়েছে ৪০টিরও বেশি প্রতিষ্ঠান। প্রায় ২৫ হাজার লোক এসব প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট রয়েছেন। প্রতিষ্ঠানটির বার্ষিক টার্নওভার প্রায় ২৫ হাজার কোটি টাকা। অভ্যন্তরীণ বাজারের পাশাপাশি ময়দা ও তেলসহ নানা পণ্য যাচ্ছে যুক্তরাষ্ট্র, চীন, জাপান, মালয়েশিয়া, ভারত, কম্বোডিয়া ও নেপালে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top