চুন্নুর প্রার্থিতা বাতিলে নৌকা প্রার্থীর আপিল

Untitled-21-copy-1.jpg

খুলনার দর্পণ ডেস্ক : কিশোরগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী মোঃ মুজিবুল হক চুন্নুর মনোনয়নপত্র বাতিল চেয়ে আপিল করেছেন নৌকার প্রার্থী নাসিরুল ইসলাম খান। গতকাল শুক্রবার নির্বাচন ভবনে এসে তিনি এই আপিল আবেদন করেন।
নাসিরুল ইসলাম খান অভিযোগ করেন, ‘রুপালী ব্যাংক পুরানা পল্টন, কর্পোরেট শাখা থেকে ৫ কোটি ৭০ লাখ টাকা ঋণের বিপরীতে গ্যারান্টার মোঃ মজিবুল হক দীর্ঘদিন ঋণ খেলাপী হিসেবে আছেন। অতএব তিনি কীভাবে এমপি মনোয়নের জন্য আবেদন করতে পারেন। তার মনোয়ন আইন মোতাবেক বাতিল যোগ্য। তিনি বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট গোপন করে মনোনয়নের জন্য কাগজপত্র দাখিল করেছে। জরুরি ভিত্তিতে এর তদন্ত হওয়া দরকার বলেও উল্লেখ করেন নাসিরুল ইসলাম।’
ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, ৩০০ আসনে মনোনয়নপত্র দাখিল হয়েছিল দুই হাজার ৭১৬টি। এর মধ্যে বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেছেন ৭৩১টি, যা মোট দাখিলকৃত মনোনয়নপত্রের ২৬ দশমিক ৯২ শতাংশ বা ২৭ শতাংশ। আর বৈধ হয়েছে এক হাজার ৯৮৫টি মনোনয়নপত্র, যা দাখিলকৃত মনোনয়নপত্রের ৭৩ দশমিক ০৮ শতাংশ বা ৭৩ শতাংশ।
আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন। আর ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top