বিশ্বকাপের পর আর্জেন্টিনাকে প্রথম হারের স্বাদ দিলো উরুগুয়ে

Untitled-1-copy-7.jpg

ক্রীড়া ডেস্ক : কাতার বিশ্বকাপ জয়ের পর প্রথম হারের তিক্ত স্বাদ পেলো আর্জেন্টিনা। বিশ্বকাপ জয়ের পর দুইটি প্রীতি ম্যাচ খেলে দুটিতেই জয় পায় আলবিসেলেস্তেরা। এরপর বিশ্বকাপ বাছাইয়ের চার ম্যাচেও টানা জিতে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকে লিওনেল মেসির দল। অবশেষে উড়তে থাকা আর্জেন্টিনাকে মাটিতে নামালো শক্তিশালী উরুগুয়ে।
গতকাল বাংলাদেশ সময় ভোরে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও উরুগুয়ে। হাইভোল্টেজ এই ম্যাচে ঘরের মাঠ বুয়েন্স আয়ার্সে আত্মবিশ্বাসী আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে তাদের জয়রথ থামিয়েছে উরুগুয়ে। ম্যাচের গোল দুটি করেন রোনাল্ড আরাউজো এবং ফর্মের তুঙ্গে থাকা দারউইন নুনেজ। উরুগুয়ের তরুণ এই দলটা আর্জেন্টিনার আগে ব্রাজিলকে হারিয়েছিল ২-০ গোলে।
ম্যাচে আর্জেন্টিনার চোখে চোখ রেখে লড়াই করল উরুগুয়ে। প্রথমার্ধে বল দখল এবং আক্রমণে মেসির দল আর্জেন্টিনা এগিয়ে থাকলেও, গোল করে ম্যাচে এগিয়ে যায় উরুগুয়ে। প্রথম হাফ শেষ হওয়ার চার মিনিট আগে (৪১ মিনিটে) গোল করেন উরুগুয়ের ডিফেন্ডার রোনাল্ড আরাউজো। এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধেও আক্রমণ এবং বল দখলের ধারা বজায় রাখে আর্জেন্টিনা। তবে একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পেলেন না মেসি-মারিয়া-মার্টিনেজরা। গত এক মাসে কোনো ম্যাচ না খেলা মেসি এদিন কিছু সময়ের জন্য জ্বলে উঠেছিলেন। তবে উরুগুয়ের ডিফেন্স ভাঙতে পারেননি অষ্টম ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে (৮৭ মিনিট) আর্জেন্টিনার হার নিশ্চিত করেন ফর্মের তুঙ্গে থাকা উরুগুয়ের স্ট্রাইকার দারউইন নুনেজ। শেষ পর্যন্ত আর গোল না হলে আর্জেন্টিনাকে হারিয়ে মুখে হাসি নিয়েই মাঠ ছাড়ে মার্সেলো বিয়ালসার দল উরুগুয়ে।
ম্যাচশেষে উরুগুয়ের আর্জেন্টাইন কোচ মার্সেলো বিয়েলসাকেই ক্রেডিট দিলেন মেসি। বলেন, ‘আপনি দেখছেন তারা কার (মার্সেলো বিয়েলসা) হাতে আছে। সব দল কিংবা ক্লাব এমনকী আর্জেন্টিনা দলেও তার ছাপ খুঁজে পাবেন আপনি। তারা খুব ভালো খেলেছে। আমাদের হারতেই হতো। এটাও একটা পরীক্ষা।’

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top