বর্ণাঢ্য আয়োজনে নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত


দর্পণ রিপোর্ট:
আনন্দঘন পরিবেশে খুলনায় প্রতিষ্ঠিত প্রথম পূর্ণাঙ্গ বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে এক আলোচনা সভা, কেক কাটা অনুষ্ঠান ও বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়। শনিবার সকাল ১০.০০ টায় আয়োজিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ নওশের আলী মোড়ল এর সভাপতিত্বে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক প্রশাসনিক ভবনের সম্মুখে বেলুন ও কবুতর উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সূচনালগ্ন থেকে এ প্রতিষ্ঠানটি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে উচ্চ শিক্ষা বিস্তারে এক নতুন দিগন্ত উন্মোচন করেছে। এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখছে। পাশাপাশি বিজ্ঞান, তথ্য-প্রযুক্তিভিত্তিক বর্তমান যুগের প্রেক্ষাপটে শিক্ষার্থীরা প্রযুক্তি নির্ভর প্রকৃত শিক্ষা অর্জনের মাধ্যমে দক্ষ জনশক্তিতে পরিণত হয়ে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করবে এবং ডিজিটাল বাংলাদেশ নির্মাণে দায়িত্বশীল ভূমিকা পালন করে প্রতিযোগিতামূলক বিশ্বে এ দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ মোহাম্মদ ওবায়দুল্লাহ, পবিত্র কুমার সরকার, ট্রেজারার প্রফেসর কানাই লাল সরকার, রেজিস্ট্রার প্রফেসর মোঃ তবিবার রহমান, প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন কমিটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্ট্যাডিজ ফ্যাকাল্টির ডীন ড. মোঃ রউফ বিশ্বাস।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ডঃ নাসিম আহমেদ, পরিচালক (অর্থ ও হিসাব) এস এম রিয়াজুর রশীদ, প্রক্টর মোঃ ইনজামাম উল হোসাইন, বিভাগীয় প্রধানগণ, সহকারি প্রক্টরবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জনসংযোগ কর্মকর্তা মিনা অছিকুর রহমান দোলন। পরে সোনাডাঙ্গাস্থ বিশ্ববিদ্যালয় ভবন-১ এর সম্মুখ থেকে এক বর্ণাঢ্য র‍্যালি শুরু হয়ে শেখপাড়াস্থ ভবন-২ এ গিয়ে শেষ হয়। র‍্যালিতে বিপুল সংখ্যক শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top