খুলনায় দুস্থদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ

1687772055.0.jpg

সিনিয়র করেসপন্ডেন্ট……
শেখ সোহেল অক্সিজেন ব্যাংকের উদ্যোগে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (২৬ জুন) দুপুরে খুলনা নগরীর জাহান নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক।
তালুকদার আব্দুল খালেক বলেন, করোনাকালীন থেকে শেখ সোহেল অক্সিজেন ব্যাংক অসহায় ও দুস্থ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় প্রত্যেক ঈদে গরিব-অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে অসহায় মানুষদের আর্থিকভাবে সহযোগিতা করা হচ্ছে। করোনাকালীন দেশের ক্রান্তিলগ্নে কোনো মানুষ না খেয়ে মারা যায়নি। এ সরকারের আমলেই বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী, মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ভাতা প্রচলন করা হয়। দেশের দারিদ্র্যতার হার ৪০ শতাংশ থেকে কমে ২০ শতাংশে নেমে এসেছে। এতে দেশের জনগণের জীবনমান উন্নত হয়েছে। সরকারের বিভিন্ন প্রণোদনা অসহায় ও গরিব মানুষরা যাতে পায় সেদিকে নজর দিতে তিনি সংশ্লিষ্টদের নিদের্শনা দেন।

অনুষ্ঠানে শেখ সোহেল অক্সিজেন ব্যাংকের প্রধান সমন্বয়কারী চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ, ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এসএম মোজাফফর রশিদী রেজা, জেলা আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক জোবায়ের আহমেদ খান জবা, ৩০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. ফারুক হোসেন প্রমুখ বক্তব্য দেন। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাসহ স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মেয়র দুস্থ ও অসহায় ২০০ জনকে চাল, ডাল, চিনি ও সেমাই বিতরণ করেন।

তিনি সকালে সার্কিট হাউস মাঠে ঈদু আজহার প্রধান জামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শন করেন। পরিদর্শনকালে খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মণ্ডল, কেসিসির প্রধান প্রকৌশলী মশিউজ্জামান খান, ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top