সাংবাদিক নাদিম হত্যাকারীদের বিচারের দাবিতে রূপসায় মানববন্ধন

1687087685.Rupsa-BG.jpg

সিনিয়র করেসপন্ডেন্ট………
বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রব্বানী নাদিম হত্যার প্রতিবাদ ও দক্ষিণাঞ্চলের ১৪ জন সাংবাদিক হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করা হয়েছে।

রোববার (১৮ জুন) দুপুরে রূপসা প্রেস ক্লাবের আয়োজনে ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলানিউজটোয়েন্টিফোর.কমের খুলনা ব্যুরো এডিটর ও খুলনা প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক মাহবুবুর রহমান মুন্না। মানববন্ধনে সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি এস এম মাহবুবুর রহমান।

ক্লাবের সাবেক সহ-সাধারণ সম্পাদক আল মাহমুদ প্রিন্স এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক খান আব্দুল জব্বার শিবলী, সাবেক সভাপতি তরুণ চক্রবর্তী বিষ্ণু, সাইফুল ইসলাম বাবলু, সাবেক সাধারণ সম্পাদক কৃষ্ণ গোপাল সেন, সহ-সভাপতি মো. আব্দুল কাদের, সহ-সাধারণ সম্পাদক এম এ আজিম, কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম কচি, সাংগঠনিক সম্পাদক এম ডি অলিদ শেখ, প্রচার ও দপ্তর সম্পাদক তরিকুল ইসলাম, সভাপতি সাবেক সভাপতি খান মিজানুর রহমান, সদস্য আক্তার খান আবু হারুনুর রশিদ, বেনজির হোসেন, শাহরিয়ার হোসেন মানিক, মুস্তাফিজুর রহমান, আশিকুর রহমান বাবু, চন্দন ভট্টাচার্য্য, বি এম শহিদুল ইসলাম, চিত্ত রঞ্জন সেন, হাসানুজ্জামান মনি ও রেজাউল ইসলাম তুরান।

এছাড়া মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে বক্তব্যে দেন রূপসা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম ডি রকিব উদ্দিন, রূপসা উন্নয়ন সংস্থার সভাপতি বিশিষ্ট আইনজীবী এস এম মোস্তাফিজুর রহমান মোস্তাক, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) রূপসা উপজেলার সাধারণ সম্পাদক মো. আব্দুল হালিম, আওয়ামী লীগ নেতা আবু বক্কার মোল্লা, ইউপি সদস্য আলমগীর হোসেন শ্রাবণ।

মানববন্ধনে বক্তারা বলেন, ঘটনার দিন রাতে বাংলানিউজের সাংবাদিক নাদিমের সন্তানরা অপেক্ষায় ছিল বাবা আসবে। হয়তো কোনো খাবার নিয়ে আসবে। কিন্তু অবশেষে তিনি এলেন রক্তমাখা নিথর দেহে। বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর বিরুদ্ধে নারী কেলেঙ্কারিসহ সরকার দলীয় সংগঠনের প্রভাব বিস্তারের অভিযোগ রয়েছে। সেই ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একের পর এক ছাড় দিয়েছে। এ সুযোগ নিয়েই সাংবাদিক নাদিমকে পরিকল্পিতভাবে পিটিয়ে হত্যা করেছে চেয়ারম্যান ও তার লোকজন। আসামিরা দ্রুত গ্রেপ্তার হয়েছে এ জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানাই। একই সঙ্গে জড়িতদের অবিলম্বে ফাঁসির দাবি জানান বক্তারা।

গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নামোল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় প্ল্যানমেকার চেয়ারম্যান বাবুসহ এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top