জবি অধ্যাপককে মারধরের ঘটনায় গ্রেপ্তার ১

1683457864.111.jpg

সিনিয়র করেসপন্ডেন্ট ..
খুলনা জেলার কয়রা থানার কয়রা উত্তরচক আমিনিয়া বহুমুখী কামিল মাদ্রাসার অধ্যক্ষ পদে নিয়োগকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অধ্যাপককে মারধরের ঘটনায় এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬)। গ্রেপ্তারকৃত আসামি হলেন মাদ্রাসার হেড ক্লার্ক কামরুল ইসলাম।

রোববার (৭ মে) বিকেলে র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক মিডিয়া তারেক আনাম বান্না এ তথ্য জানান।

তিনি জানান, শনিবার (৬ মে) রাতে জেলার কয়রা লঞ্চঘাট এলাকায় অভিযান পরিচালনা করে আসামি কামরুলকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার বাকি আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাবের অভিযান অব্যাহত আছে।

এর আগে শনিবার রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক নজরুল ইসলাম বাদী হয়ে মহারাজপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদকে প্রধান আসামি করে আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাতদের আসামি করে কয়রা থানায় মামলা দায়ের করেন।

উল্লেখ্য, খুলনার কয়রা উপজেলার কয়রা উত্তরচক আমিনিয়া বহুমুখী কামিল মাদ্রাসার অধ্যক্ষ নিয়োগকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর নজরুল ইসলামের ওপর হামলা চালান মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ্ আল মাহমুদ। তিনি উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক।

অভিযুক্ত চেয়ারম্যান আব্দুল্লাহ্ আল মাহমুদ, নির্যাতনের শিকার প্রফেসর নজরুল ইসলাম (বাঁ থেকে)
অভিযুক্ত চেয়ারম্যান আব্দুল্লাহ্ আল মাহমুদ, নির্যাতনের শিকার প্রফেসর নজরুল ইসলাম (বাঁ থেকে)

শুক্রবার (৫ মে) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ঘটনার পর রাত ১০টায় মুমূর্ষু অবস্থায় তাকে কয়রা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য পুলিশ পাহারায় গভীর রাতে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top