সেন্টমার্টিনে ৯ রিসোর্টের কাজ বন্ধ, ১০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

1674214274.webp

স্টাফ করেসপন্ডেন্ট…..
কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে ৯টি রিসোর্টের অবৈধ নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন। এছাড়া সৈকতের বালিয়াড়ি দখল করে গড়ে তোলা ১০টি অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তর সেন্টমার্টিনের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সহকারী পরিচালক মো. আজহারুল ইসলাম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিনব্যাপী সেন্টমার্টিন দ্বীপের বিভিন্ন স্থানে অবৈধভাবে নির্মাণাধীন রিসোর্টগুলোর বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন যৌথভাবে অভিযান পরিচালনা করে।

এ সময় অবৈধভাবে নির্মাণাধীন ৯টি রিসোর্টের নির্মাণ কাজ বন্ধ এবং কিছু কিছু স্থাপনা আংশিক গুঁড়িয়ে দেওয়া হয়। পাশাপাশি সৈকত দখল করে অবৈধভাবে গড়ে তোলা ১০টি বিভিন্ন অস্থায়ী দোকানের স্থাপনা উচ্ছেদ করা হয় বলে জানান এই কর্মকর্তা।

এছাড়াও সেন্টমার্টিন সৈকতে মোটরসাইকেল না চালানো, কেয়াগাছের ক্ষতি না করা, সৈকত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, পরিবেশ ও প্রতিবেশ রক্ষা করাসহ বিভিন্ন বিষয়ে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়।

সেই সঙ্গে দ্বীপে ভ্রমণে আসা পর্যটকদের মধ্যে লিফলেট বিতরণ করা হয় যোগ করেন তিনি।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান। এ সময় পরিবেশ অধিদপ্তর সহকারী পরিচালক সাইফুল ইসলাম ও ট্যুরিস্ট পুলিশ ও বিচকর্মীরা উপস্থিত ছিলেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top