জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু বেশি শক্তিশালী

1660556679.Khulna-BG.jpg

সিনিয়র করেসপন্ডেন্ট …….
খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু বেশি শক্তিশালী। তার জন্য আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি।
জাতির পিতা ২৫ বিঘা পর্যন্ত জমির খাজনা মওকুফ করেছিলেন। বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা ও মহান স্বাধীনতার রূপকার। মানুষের মৌলিক অধিকার ও স্বাধিকারের প্রশ্নে বঙ্গবন্ধু ছিলেন আপসহীন।
সোমবার (১৫ আগস্ট) দুপুরে বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র প্রাঙ্গণে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মেয়র আব্দুল খালেক বলেন, ফাঁসির মঞ্চেও জাতির পিতা বাংলা ও বাঙালির জয়গান গেয়েছেন। বঙ্গবন্ধু স্বাধীনতার পাশাপাশি জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে সারাজীবন সংগ্রাম করে গেছেন। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল তার স্বপ্ন। বঙ্গবন্ধু সবসময় জনগণের প্রতি আস্থা ও বিশ্বাস রাখতেন। বঙ্গবন্ধুর দেখানো পথেই তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশকে একটি উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন রূপকল্প ২০৪১।
বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রের আঞ্চলিক পরিচালক নিতাই কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আঞ্চলিক প্রকৌশলী তাজুন নাহার আক্তার ও উপবার্তা নিয়ন্ত্রক মো. নূরুল ইসলাম। এ সময় বেতারের কর্মকর্তা-কর্মচারী, শিল্পী-কলাকুশলীরা উপস্থিত ছিলেন।
সকালে বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বেতারের কর্মকর্তা-কর্মচারী ও শিল্পী-কলাকুশলীরা পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বেতার থেকে এক শোক র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। শোক র‌্যালিতে বেতারের কর্মকর্তা-কর্মচারী, শিল্পী-কলাকুশলী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top